দেশে অসুস্থ রাজনীতি চলছে: নুর

দেশে অসুস্থ রাজনীতি চলছে: নুর

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, দেশে অসুস্থ রাজনীতি চলছে। তরুণ প্রজন্ম ও সচেতন নাগরিকদের বলবো অর্বাচীন ও রাজনীতির দুর্বৃত্তদের ছুঁড়ে ফেলে ৭১ সালের প্রকৃতি মুক্তিযুদ্ধ নিয়ে এদেশে নতুন ধারার রাজনীতি প্রতিষ্ঠা করতে হবে।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে জেনারেল এমএজি ওসমানীর ১০৩ জন্মবার্ষিকী উপলক্ষে ‘৭১এর মহান মুক্তিযুদ্ধ ও জেনারেল এমএজি ওসমানী’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

 

‘ভাসানী অনুসারী পরিষদ’ এ আলোচনা সভাটি আয়োজন করে।

নুরুল হক নুর বলেন, অর্বাচীন বা দুর্বৃত্তরা এখন রাজনৈতিক নেতা হচ্ছে। ৫০ বছরের মীমাংসিত স্বাধীনতা নিয়ে বিতর্ক তৈরি হচ্ছে। সেসব নেতারাই নতুন করে ইতিহাস লিখতে চাইছে।

তিনি বলেন, জিয়াউর রহমান একজন সেক্টর কমান্ডার ছিলেন। তাকে (জিয়াউর রহমানকে) বীর উত্তম উপাধি দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। রাজনৈতিক দুর্বৃত্তরা বলছে, জিয়াউর রহমান নাকি মুক্তিযুদ্ধই করেনি। আবার একদল বঙ্গবন্ধুকে খাটো করে কথা বলছে। এটা কোন ধরনের রাজনীতি।

ডাকসুর সাবেক ভিপি বলেন, বর্তমানে রাজনৈতিক নেতারা শুধু তাদের দলীয় নেতাকে সুপ্রিয়র করতে চায়। বাকি অন্য নেতাদের সম্মান করতে চায় না। বর্তমানে ওসমানীকে রাষ্ট্রীয়ভাবে স্মরণ করা হয় না। এর চেয়ে দুর্ভাগ্যজনক জাতির জন্য আর কিছু হতে পারে না।

তিনি বলেন, ১৯৭৫ সালে দেশে ঘোষিত বাকশাল চলেছিলো। এখন চলছে অঘোষিত বাকশাল। বঙ্গবন্ধুর প্রতি আমার আজীবন শ্রদ্ধা থাকবে। ১৯৭২ সালের পরে আমি তাকে নিয়ে আলোচনা করবো না। ৭২ সালের পূর্বের তার যে ভূমিকা ছিলো তার জন্য আমি তাকে আজীবন স্যালুট ও শ্রদ্ধা করে যাবো। আমি তার সংগ্রামী জীবন থেকে অনুপ্রেরণা নিবো।

 

আপনি আরও পড়তে পারেন